September 20, 2024, 10:36 am

নোটিশ:
সংবাদদাতা আবশ্যক
সংবাদ শিরোনাম:
উপজেলা ছাত্রদলের বিরুদ্ধে দুধকুমার নদীর তীর রক্ষা বাঁধের কাজে বাঁধা দেওয়ার অভিযোগ। নিউ হোপ এ্যানিমেল নিউট্রিশন কোম্পানীর পক্ষ হতে বন্যায় ক্ষতিগ্রস্ত খামারীদের জন্য গো- খাদ্য প্রেরণ। বগুড়ার শাজাহানপুরে জমি নিয়ে বিরোধে দুপক্ষের সংঘর্ষ, আহত ৫। ঘোড়াঘাটে জামায়াতে ইসলামীর কর্মী-সুধী সমাবেশ অনুষ্ঠিত। কাহালুর মাঝপাড়া জাগ্রত মানবসেবা সংস্থার উদ্যোগে বৃক্ষ রোপন কর্মসূচীর উদ্বোধন। তালোড়ার ডাঃ শফিউল করিমের প্রাণ নাশের চেষ্টা থানায় জিডি। কাহালুর এরুইল বাজার ইসলামী ব্যাংক এজিন্ট শাখার গ্রাহক সমাবেশ ও মতবিনিময় সভা। বগুড়ার কাহালুতে নকল সোনা মূর্তি সহ ২ জন গ্রেফতার। কাহালুর ইউএনও’র স্বেচ্ছাচারিতায় বিতর্কিত কর্মকান্ডের স্বচ্ছতা নিয়ে সচেতন মহলে নানা প্রশ্ন বগুড়ায় হক্বের দাওয়াত সিদ্দীক্বিয়া দরবার ও সুন্নতী জামে মসজিদের উদ্যোগে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উদযাপিত।

শিশু হাসপাতালে ঘুষ না দেওয়ায় রোগীর স্বজনকে মারধর, গ্রেপ্তার ৩ আনসার।

দৈনিক আলো প্রতিদিন ডেস্ক: শ্বাসকষ্টজনিত সমস্যা নিয়ে এক মাস বয়সী শিশু আবরাহাম সিহানকে রাজধানীর শেরে বাংলা নগর ঢাকা শিশু হাসপাতালে আসেন মা লিমা আক্তারসহ স্বজনেরা। চিকিৎসক দেখার পর টেস্ট দেন। টেস্টে নিউমোনিয়া ধরা পড়ে। কিন্তু হাসপাতালে সিট নেই বলে অন্য হাসপাতালে যেতে বলেন কর্তব্যরত চিকিৎসক।

এটাই ছিল হাসপাতালের আনসার সদস্যদের ঘুষ-বাণিজ্যের অন্তিম মুহূর্ত। টাকা দিলে এই হাসপাতালেই সিটের ব্যবস্থা করে দেবেন এমন প্রস্তাব দেন আনসার সদস্যরা। কিন্তু ঘুষ দিতে না চাওয়ায় ও টাকার বিনিময়ে সরকারি হাসপাতালের সিট কেন নিতে হবে—এমন প্রশ্ন তোলায় শিশু আবরাহাম সিহানের মামা রবিনকে বেধড়ক মারপিট করে আনসার সদস্যরা। অসুস্থ শিশুটির মা লিমা আক্তার ও নানি শাহনাজ বেগমের গায়েও আনসার সদস্যরা হাত তোলেন বলে অভিযোগ ভুক্তভোগী পরিবারের।

আজ শনিবার সকাল সাড়ে ৭টার দিকে রাজধানীর শেরে বাংলা নগর ঢাকা শিশু হাসপাতালের জরুরি বিভাগের সামনে এ ঘটনা ঘটে। অভিযোগ পাওয়ার পর ৩ আনসার সদস্যকে থানায় তুলে নিয়ে যায় শেরে বাংলা নগর থানা-পুলিশ।

শিশুর খালা সিমা আক্তার জানান, শ্বাসকষ্টজনিত সমস্যা নিয়ে শিশুকে নিয়ে শনিবার সকালে আগারগাঁও শিশু হাসপাতালে নিয়ে আসা হয়। ডাক্তার দেখে টেস্ট দেয়। টেস্টের রিপোর্টে আসে নিউমোনিয়া। চিকিৎসকের পরামর্শ হাসপাতালে দ্রুত ভর্তি করতে হবে। কিন্তু এই হাসপাতালে সিট নেই। অন্য কোনো হাসপাতালে সিট দেখার কথা বলেন তিনি।

সিমা আক্তার বলেন, ‘বাইরে এসে আমরা কি করা যায় সেটা নিয়ে আলোচনা করতেছিলাম। সেই মুহূর্তে সিকিউরিটি গার্ডের দায়িত্বে নিয়োজিত সদস্যরা (আনসার) আসে। তাঁরা টাকা দাবি করেন। বলেন, টাকা দিলে সিটের ব্যবস্থা করে দেবেন। এ কথা শুনে আমার পরিবারের ভাই-বোন বলেন, টাকার বিনিময়ে কেন সিট দেবেন। একটা শিশু মুমূর্ষু অবস্থায় আছে। অথচ আপনারা টাকা চান কীভাবে। এ রকম করে ঘুষ খেলে তো চলে না। এ কথা বলতেই ছোট ভাই রবিনকে আনসার সদস্যরা মারধর শুরু করে।’

সিমা আরও বলেন, ‘আমার বোন ও মায়ের গায়েও হাত তোলা হয়। অসুস্থ শিশুটিকে পর্যন্ত কোল থেকে মাটিতে ফেলে দেওয়া হয়। আপুর কাছে থাকা ২০ হাজার টাকা, মোবাইল হাওয়া হয়ে গেছে মারামারি, ধাক্কাধাক্কি ধস্তাধস্তির মধ্যে। পরে শেরে বাংলা নগর থানায় খবর দেওয়া হলে সেখান থেকে পুলিশ আসে। তিনজন আনসারকে থানায় নিয়ে গেছে। আমরা লিখিত অভিযোগ করেছি। থানা থেকে বলেছে বিকেলে মামলা করার জন্য। আমরা আর ওই হাসপাতালে চিকিৎসা কিংবা ভর্তির চেষ্টাও করিনি। শিশু আবরাহামকে মিটফোর্ড হাসপাতালে ভর্তি করা হয়েছে।’

এ বিষয়ে শেরে বাংলা নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহাদ আলী বলেন, ভুক্তভোগী পরিবারের অভিযোগের ভিত্তিতে ৩ আনসার সদস্যকে ডেকে থানায় নেওয়া হয়েছে। অভিযোগকারী পরিবারকে থানায় আসতে বলেছি। তারা এখনো থানায় আসেননি। মারামারির বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © DailyAloPratidin.com